ফরিদপুরে নানা কর্মসুচির মধ্যে দিয়ে মহান বিজয় দিবস পালন ॥ VOICE OF FARIDPUR

 

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা আর ভালবাসার মধ্যে দিয়ে ফরিদপুরে মহান বিজয় দিবস পালন করা হয়েছে।
এ উপলক্ষে মহান বিজয় দিবসের প্রথম প্রহরে শহরের গোয়ালচামটে অবস্থিত কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এর পক্ষে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর পর জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার জাকির হোসেন খান, ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা পরিষদের প্রশাসক, জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, জেলা বিএনপি ও অঙ্গসংগঠন ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা এবং স্কুল-কলেজ, স্থানীয় সামাজিক-সাংকৃতিক সংগঠন এবং এনজিওদের পক্ষ থেকে পুষ্প্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ১০ টায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ দলীয় নেতা কর্মীদের নিয়ে পুষ্প্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। মহান বিজয় দিবসের বর্ণাঢ্য একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শেখ জামাল ষ্টেডিয়ামে গিয়ে শেষ হয়। এর আগে কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভে বীর শহীদদের স্বরনে দোয়া ও এক মিনিট নিরাবতা পালন করা হয়। এছাড়াও দিনব্যাপী নানা কর্মসুচি রয়েছে শহীদদের স্বরন করে।


সকাল ৯ টায় স্টেডিয়ামে কুজকাওয়াজ ছাড়াও বীর মুক্তিযোদ্ধা পরিবারদের সংবর্ধনা, আলোচনা সভা, বিভিন্ন স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের সমাবেশ, মসজিদ, মাদ্রাসা, মন্দির ও প্যাগোডায় বিশেষ মোনাজাত করা হয়।

Leave a Reply