ফরিদপুরে বিস্ফোরক মামলায় আনসারউল্লাহ বাংলা টিমের দুই সদস্যের যাবজ্জীবন॥voice of faridpur news

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ফরিদপুরে বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় দোষী সাব্যস্ত করে আনসারউল্লাহ বাংলা টিমের পরিচয়দানকারী দুই ব্যাক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাদের আরও তিন মাস করে বিনাশ্রম কারদন্ড ভোগ করতে হবে।
আজ বুধবার সকাল পৌনে ১১টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় ওই দুই আসামী আদালতে হাজির ছিলেন। পরে তাদের জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।
যে দুই ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে তারা হলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার লক্ষ্মীপুর গ্রমের নাহিদ মোল্লা (২২) ও সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রামের ফরিদ মৃধা (৩৫)।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট বিকেল ৫টার দিকে নাহিদ মোল্লাকে ভাঙ্গা বাজার এলাকা হতে হাত বোমা ও জেহাদী বইসহ গ্রেপ্তার করে ভাঙ্গা থানার পুলিশ। সে নিজেকে আনসারউল্লাহ বাংলা টিমের অন্যতম সদস্য বলে পরিচয় দেন। নাহিদ জানায় ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের প্রধান ফরিদ মৃধা। নাহিদ জানায় ফরিদ তাদের অস্ত্রচালানো ও শারীরিক প্রশিক্ষণ দেয়। তার দেওয়া তথ্য মতে ওইদিন রাত ৯টার দিকে সদরপুরের আলমনগরস্থ নিজ বাড়ি থেকে একটি বিদেশী পিস্তল, একটি সুটার গান, চারটি গুলি ভর্তি ম্যাগজিন, ১২টি হাত বোমা ও বোমা তৈরির সরমঞ্জামসহ গ্রেপ্তার করা হয় ফরিদ মৃধাকে।
পরদিন ২৭ আগস্ট ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) গাজী সালাহউদ্দিন বাদী হয়ে ১৯০৮ সালের বিস্ফোরক আইনে মামলাদায়ের করেন।

Leave a Reply