ফরিদপুরে ব্লাস্টের আইন ও অধিকার বিষয়ক সচেতনতা মেলা॥ VOICE OF FARIDPUR

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥
বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), ফরিদপুর ইউনিট এর আয়োজনে দেশের চলমান আইন ও অধিকার বিষয়ে জনগনের মাঝে সচেতনতা সৃষ্টিতে ব্লাস্ট মেলা-২০১৮ অনুষ্ঠিত হয়। ২৯ অক্টোবর সোমবার দিনব্যাপী সদরের মাচ্চর ইউনিয়নের শিবরামপুর আর ডি একাডেমীতে ব্লাস্ট মেলা-২০১৮ অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি বাবু বিভূতি ভূষন ঘোষের সভাপতিত্বে সভায় উদ্ভোধক ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুর জেলা শিক্ষা অফিসার পরিমল চন্দ্র মন্ডল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম মিঞা, মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য কামরুজ্জামান মোতালেব, ঈশান ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক একেএম ইউসূফ আলী। মেলায় স্বাগত বক্তব্য প্রদান করেন ব্লাস্ট ফরিদপুর ইউনিটের স্টাফ ল’ইয়ার অর্চনা দাস। এছাড়াও উপস্থিত ছিলেন আর ডি একাডেমীর সকল শিক্ষক, আমন্ত্রিত অতিথি এবং শিক্ষার্থীবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ব্লাস্ট যে প্রোগ্রাম গুলি করে থাকে সে প্রোগ্রামকে আমরা সাধুবাদ জানাই, কারণ প্রত্যেক শিক্ষার্থীকে বিভিন্ন বিষয়ে সচেতন হওয়া প্রয়োজন। আর সেই সচেতনতামূলক অনুষ্ঠানগুলো ব্লাস্ট নিয়মিত করে আসছে। তিনি প্রত্যেক কোমলমতি শিক্ষার্থীর উদ্দেশ্যে বলেন, তোমাদের লেখাপড়ায় মনোযোগ দিতে হবে এবং ভালো রেজাল্ট করতে হবে। তেমনি শিক্ষকদেরও সুন্দরভাবে তাদের পাঠদান করতে হবে। মানষিক বা শারিরীক কোন নির্যাতন শিক্ষর্থীদের করা যাবেনা। ব্লাস্ট মেলার সার্বিক মঙ্গল কামনা করেন এবং সচেতনতামূলক অনুষ্ঠানকে স্বাগত জানান।
প্রধান অতিথির উদ্বোধন শেষে আগত অতিথি ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইভি আক্তার পপি ও ইমরানের নেতৃত্বে একটি জারিগান পরিবেশন করেন ব্লাস্টের সকল সদস্য। শান্তি নয় ইতিবাচক শৃংখলাই শিশুর বিকাশের সহায়ক বিষয়ে বিতর্ক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন আরডি একাডেমী ও ঈশান ইনস্টিটিউট ফরিদপুর এর শিক্ষার্থীবৃন্দ এবং মেলার স্টলে অংশ নেন ফরিদপুরের সনাক, প্রথম আলো বন্ধুসভা, মেরিস্টোপ সহবিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠান। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানটির পরিচালনায় ছিলেন ব্লাস্ট এর এডভোকেসী অফিসার হাসিনা মমতাজ লাভলী।

Leave a Reply