ফরিদপুরে মার্কেট খুলেছে, উপচে পড়া ভীড়

মাহবুব পিয়াল,ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুরে গতকাল রবিবার থেকে নিউ মার্কেটসহ সব ধরনের মার্কেট খুলে দেওয়া হয়েছে। শুরুতে উপচে পড়া ভীড় হওয়ায় ভীড় সামলাতে পুলিশ ও ব্যবসায়ী কর্মকর্তাকে হস্তক্ষেপ করতে হয়।
গত শুক্রবার বিভিন্ন মার্কেটের নেতৃবৃন্দ ১০ মে থেকে মার্কেট ও শপিংমল না খোলার সিদ্ধান্ত নেয়। জেলা প্রশাসকের কার্যালয়ে শুক্রবার বেলা ১১টার দিকে এ সংক্রান্ত সভাপতি অনুষ্ঠিত হয়। কিন্তু ২৪ ঘন্টা পর ব্যবসায়ীরা তাদের সিদ্ধান্ত থেকে ফিরে আসে। গত শনিবার দুপুরে ফরিদপুর নিউ মার্কেটে এক জরুরী সভা করে সকল মার্কেট খোলার সিদ্ধান্ত নেয় ব্যবসায়ী নেতৃবৃন্দ।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সরকার ঘোষিত সকাল ১০টার আগেই ফরিদপুর নিউ মার্কেটসহ সকল মার্কেট খুলে যায়। সকাল থেকেই উপচে পড়া ভিড় হতে থাকে। ভিড়ের কারনে ফরিদপুর নিউ মার্কেটে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি তৈরি হয়। দুপুর ১টার দিকে ব্যবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দ ও পুলিশ ফরিদপুর নিউ মার্কেটিতে গিয়ে অতিরিক্ত ভীড় করা ক্রেতাদের তাড়িয়ে দেন।
পাশাপাশি ব্যবসায়ীদের সতর্ক করে বলা হয়, সামাজিক দূরত্ব না মান হলে সকল মার্কেট বন্ধ করে দেওয়া হবে।
এ অভিযানে যারা অংশ নেন তাদের মধ্যে ফরিদপুর শিল্প ও বণিক সমিতির সভাপতি সিদ্দিকুর রহমান, শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল ইসসলাম, , অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাশেদুল ইসলাম, চেম্বারের পরিচালক আওলাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
তবে গতকাল ফরিদপুরে অধিকাংশ সোনার দোকান বন্ধ ছিল। দুই একটা দোকান খুলতে দেখা গেছে। এ ব্যাপারে বাংলাদেশ জুয়েলারী সমিতি ফরিদপুর জেলা শাখার সভাপতি মন্টু সরকার বলেন, জুয়েলারি সমিতি দোকান খোলা রাখার সিদ্ধান্ত নেয়নি।এছাড়াও নগরকান্দারমার্কেট গুলোতে প্রচন্ড ভীড় লক্ষ করা গেছে।

Leave a Reply