ফরিদপুরে মোট করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা ৩ হাজার ৬৬৪ জন

মাহবুব পিয়াল,ভয়েস অব ফরিদপুর নিউজ॥ গত ২৪ ঘন্টায় ফরিদপুরে পিসিআর ল্যাবের টেকনিশিয়ানসহ আরও ৬২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা শনাক্তকরণ ল্যাব গতকাল শুক্রবার রাতে এ তথ্য জানা গেছে।
নতুন এ ৬২ জনসহ এ জেলায় এ পর্যন্ত মোট ফলে ফরিদপুর জেলায় মোট করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৬৬৪ জন।
গতকাল এ ল্যাবে মোট ২৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৯৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত হয়নি ১৭৩ জনের। পরীক্ষার হিসেবে শনাক্তের অনুপাত ৩৪ দশমিক ৯৬।
এর মধ্যে ফরিদপুরে ৬২ জন, গোপালগঞ্জে ৩০ জন ও রাজবাড়ীতে ১ জন।
ফরিদপুরে নতুন শনাক্তের মধ্যে করোনা শনাক্তকরণ ল্যাবের একজন টেকনিশিয়ানসহ দুবই জন টেকনিশিয়ান রয়েছেন। এছাড়া একটি বেসরকারি ব্যাংকের একজন কর্মকর্তা, একজন দলিল লেখক ও একজন কোর্ট পুলিশ রয়েছেন।
ফরিদপুরে নতুন করে যে ৬২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর সদরে ৪৪ জন, মধুখালীতে ৮ জন, ভাঙ্গা ও নগরকান্দায় ৩ জন করে এবং বোয়ালমারী ও আলফাডাঙ্গায় ২ জন করে রয়েছেন।
গতকাল নতুন শনাক্তদের মধ্যে ১ থেকে ২০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৪০ বছরের মধ্যে ২৫ জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে ৩১ এবং ৬১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন। এর মধ্যে ১৪ জন নারী এবং ৪৮ জন পুরুষ।
গত বৃহস্পতিবার পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ৩ হাজার ৬৬৪ জনের মধ্যে ফরিদপুর সদরে ১ হাজার ৯৬৭ জন, ভাঙ্গায় ৪২৯ জন, বোয়ালমারীতে ৩৬০ জন, নগরকান্দায় ২৩৭ জন, সদরপুরে ১৭৯ জন, মধুখালীতে ১৭০ জন, চরভদ্রাসন ১১৭, আলফাডাঙ্গায় ১০৭ জন, সালথায় ৯৮ জন রয়েছেন ।
ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ফরিদপুরে প্রতিদিন করোনা শনাক্তের সংখ্যা কিছুটা নি¤œগামী বলে মনে হচ্ছে। বেশীর ভাগ শনাক্ত হওয়া ব্যাক্তি নিজ বাড়িতেই বিচ্ছিন্ন হয়ে চিকিৎসাধীন রয়েছেন। তিনি বলেন, কোন রোগীর অবস্থার অবনতি হলে তাকে করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থনান্তর করা হবে।

Leave a Reply