ফরিদপুরে যথাযথ মর্যাদা ও ধর্মীয় গাম্ভীর্যে পবিত্র ঈদুল আজহা উদযাপিত

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥
যথাযথ মর্যাদা ও ধর্মীয় গাম্ভীর্যের সাথে ফরিদপুরে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে। ফরিদপুরে নয়টি উপজেলায় ১১৮৬ টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল আটটায় শহরের কমলাপুর চাদমারী এলাকার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। ঈদের প্রধান জামাতে অংশ নিয়ে নামাজ আদায় করেন স্থানীয় সরকার ,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর,পৌর মেয়র শেখ মাহাতাব আলী মেথুসহ সমাজের বিভিন্ন শ্রেণী ও পেশার বহু মানুষ।
এ জামাতে ইমামমতি করেন ফরিদপুর চকবাজার জামে মসজিদের ইমাম হাফেজ মুফতি জাফর আহমদ।
এদিকে সকাল সোয়া আটটায় শহরের অম্বিকা ময়দান,শাহ ফরিদ জামে মসজিদ ও বায়তুল আমান ডিগ্রী কলেজ মাঠ,সকাল সাড়ে আটটায় ঈদের জামাত পুলিশ লাইন্স ময়দান, জেলা কারাগার সংলগ্ন ময়দান, শামসুল উলুম মাদ্রাসা ময়দান,সদর উপজেলা পরিষদ ময়দান, সরকারি ইয়াছিন কলেজ মাঠ, হেলিপোর্ট ট্রাক স্ট্যান্ড জামে মসজিদ, আলীপুর কবরস্থান জামে মসজিদ,মুন্সীবাজার উচ্চ বিদ্যালয় মাঠ,কৈজুরী মারকাজ জামে মসজিদ,রেলস্টেশন জামে মসজিদ, চুনাঘাটা মাদ্রাসা মাঠ এবং সকাল ১০টায় শহরের গোয়ালচামট পুরনো বাসস্ট্যান্ড পৌর অডিটোরিয়াম সংলগ্ন চত্বরে ঈদের প্রধান জামাত অনুুষ্ঠিত হয়।
এদিকে সকাল ১০ টায় ফরিদপুরের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয় আটরশি বিশ্ব জাকের মঞ্জিলে। সেখানে দেশের বিভিন্ন স্থান থেকে আসা মুসল্লিরা নামাজ আদায় শেষে বিশ্ব শান্তি কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

Leave a Reply