• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা জুন মাসের শেষের দিকে হতে পারে আগামীতে ক্ষমতায় আসলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেব- প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদরপুরে প্রধানমন্ত্রীর উপহার গ্রহন করলেন ১১৪ জন শিক্ষার্থী এবার শহরের সৌন্দর্য বাড়াতে ৫০টি জবা ফুল গাছ রোপন করলেন সেই বৃক্ষ প্রেমিক স্কুল শিক্ষক নুরুল ইসলাম কুমার নদের দূষণ-দখল বন্ধে নৌ-শোভাযাত্রা ফরিদপুরে হত দরিদ্র ১৭৫০টি পরিবারে মাঝে কোরবানীর মাংস বিতরন ফরিদপুরে সাইবার সহিংসতা রোধে ‘ফ্রেন্ড রেইজার’ ডিবেট মরহুম শেখ ছৈজদ্দিন আল চিস্তির ওফাৎ দিবসে  দোয়া ও মিলাদ মাহফিল ফরিদপুরের কুমার নদ রক্ষায় জেলা প্রশাসনের অভিযান শুরু ফরিদপুরে পিকেএসএফ ও বিশ্বব্যাংকের সহায়তায় এসডিসি’তে রেইজ প্রকল্পের ‘উদ্যোক্তা উন্নয়ন’ প্রশিক্ষণ শুরু

ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

ভয়েস অব ফরিদপুর নিউজ : / ১১৮ Time View
Update : বুধবার, ১২ অক্টোবর, ২০২২

ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) ১৪৪৪ হিজরী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার(৯অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে র‌্যালীটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কবি জসীমউদদীন হল প্রাঙ্গনে পৌছে। সেখানে বেলা ১০টায় মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনীর ওপর আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার। অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোছাঃ তাসলিমা আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ আব্দুল্লাহ বিন কালাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, ফরিদপুর মুসলিম মিশনের সাধারণ সম্পাদক অধ্যাপক এম. এ সামাদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী। অনুষ্ঠানে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবন ও আদর্শ নিয়ে প্রবন্ধ পাঠ করেন শাহ্ ফরিদ  জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ আবুল কালাম আজাদ। শুরুতে কোরআন তেলাওয়াত করেন জজ কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মোঃ মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক শেখ আকরামুল হক। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনের উপর বক্তব্য রাখেন বাকিগঞ্জ ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, লঞ্চঘাট জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল কাইয়ুম কাশেমী, ময়েজ মঞ্জিল জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা কবির আহমাদ, হামদ নাতে প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থী জান্নাতুন নাঈম প্রমুখ ।

এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্যা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিপুল চন্দ্র দাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, সরকারি রাজেন্দ্র্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান সহ জেলার সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ, মুক্তিযোদ্ধা, খতিব ও ইমাম, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনের উপরে আয়োজিত প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ ছাড়াও পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শহরের বিভিন্ন স্থানে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।


More News Of This Category