ফরিদপুরে শহর পরিচ্ছন্নতায় আ.লীগের বিশেষ প্রচারাভিযান

মাহবুব পিয়াল,ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুর শহর পরিচ্ছন্নতায় প্রচারিভানে নেমেছে শহর আওয়ামী লীগ। সোমবার সকাল থেকে শহরের বিভিন্ন ওয়ার্ডে ঝাড়– দিয়ে পরিস্কার-পরিচ্ছনতার মাধ্যমে এ প্রচারভিযান শুরু হয়।
সকাল সাড়ে ৯টার দিকে শহরের বদরপুর এলাকায় এ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার ।
জেলা প্রশাসক বলেন, করোনা সারা বিশ্ব কাঁপিয়ে দিয়েছে। নিজের সুস্থতার জন্য আমাদের পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। জনসমাগম এড়িয়ে যেতে হবে, খাবার আগে হাত ধুয়ে খেতে হবে। এখন সতর্ক না হলে আমরা পরিবার পরিজন নিয়ে সুস্থ থাকবে না।
এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু, জেলা আওয়ামী লীগ সভাপতি সুবল চন্দ্র সাহা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার, সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম।
নেতৃবৃন্দ জানান, ‘মুজিব বর্ষে অঙ্গিকার, শহর রাখবো পরিস্কার’ এই স্লোগানকে সামনে রেখে কোরনা ভাইরাস ও ডেঙ্গু বিষয়ে অপপ্রচার রোধে জনসচেতনা মূলক প্রচারাভিযান হিসেবে কর্মসূচি শুরু করা হয়েছে। শহরের ২৭টি ওয়ার্ডে এ অভিযান পরিচালনার জন্য পৃথক পৃথক দল গঠন করে দেয়া হয়েছে।
এসময় নেতৃবৃন্দ শহরের বিভিন্নস্থানে জনসাধারণের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করেন।
শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম বলেন, ফরিদপুর পৌরসভার ২৭টি ওয়ার্ডের প্রতিটিতে নারী ও পুরুষ সমন্বয়ে একশজন স্বেচ্ছাসবেকসহ প্রায় তিন সহ¯্রাধিক ব্যাক্তি এ পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নিচ্ছেন। তিনি বলেন, ফরিদপুর শহরকে একটি পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তুলতে যা যা প্রয়োজন তার সব কিছু করা হবে।

Leave a Reply