ফরিদপুরে ৪৬ জনের নমুনায় এখন পর্যন্ত ৩৬ জনেরই নেগেটিভ

মাহবুব পিয়াল,ভয়েস অব ফরিদপুর নিউজ।। করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ফরিদপুর থেকে ঢাকায় পাঠানো ৪৬ জনের নমুনা পরীক্ষায় এখন পর্যন্ত ৩৬ জনের রিপোর্টই নেগেটিভ এসেছে বলে ফরিদপুর সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা গেছে। আর বাকি ১০ জনের নমুনা পরীক্ষা এখনো প্রক্রিয়াধীন রয়েছে । আজ (১১ এপ্রিল, শনিবার) দুপুরে এ তথ্য জানা যায়। সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরো জানা যায়,  গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে ৪ জন এবং ছাড়পত্র পেয়েছেন ২৩ জন। এ পর্যন্ত কোয়ারেন্টাইনে গেছেন ১৮০০ জন এবং ছাড়পত্র পেয়েছেন ১৫৯৪ জন। আইসোলেশনে কেও নাই।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানায়, গত ২৪ ঘন্টায় আইসোলেশনে নতুন যুক্ত হয়েছেন ২ জন এবং ছাড়পত্র পেয়েছেন ২ জন। আইসোলেশনে এখন মোট ৪ জন রয়েছেন।

এদিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টেস্টের মেশিন (পিসিআর) স্থাপনের কাজ দ্রুত এগিয়ে চলছে বলে জানা গেছে। আগামী ২/৩ দিনের মধ্যেই চালু করা হবে মেশিনটি। শুক্রবার সকালে পিসিআর মেশিনটি’র দায়িত্ব বুঝে নেন ফমেক কর্তৃপক্ষ।  এ বিষয়ে ফ.মে.ক.হা এর পরিচালক সাংবাদিকদের জানান, কলেজ ভবনের চতুর্থ তলায় ল্যাব স্থাপনের কাজ শুরু হয়েছে কয়েকদিন আগেই এবং ল্যাব স্থাপনের কাজ প্রায় শেষের পথে।

Leave a Reply