ফরিদপুর জিপিএতে এগিয়ে সরকারি বালিকা বিদ্যালয়, পাশের হারে জিলা স্কুল॥voice of faridpur

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥
ফরিদপুরে এসএসসি পরীক্ষায় পাশের হারে এগিয়ে আছে ফরিদপুর জিলা স্কুল। তবে পাশের হারের দিক থেকে কিছুটা পিছিয়ে থাকলেও জিপিএ পাঁচ-এ এগিয়ে ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।
সোমবার দেশের সবগুলি শিক্ষা বোর্ডে এসএসসি ও সমমনা পরীক্ষার ফল প্রকাশিত হয়।
ফরিদপুর জিলাস্কুল থেকে এ বছর এসএসসি পরীক্ষায় ২৩১জন ছাত্র অংশ নেয়। এর মধ্যে পাশ করেছে ২২৫জন। অকৃতকার্য হয়েছে ৬জন। পাশের হার ৯৭ দশমিক ৪০। জিপিএ পাঁচ পেয়েছে ৮৩জন।
ফরিদপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক মনি মোহন বিশ্বাস বলেন, এবার জিপিএ পাঁচ কম পেয়েছে। এ ফলে আত্মপ্রসাদ লাভ করার কোন সুযোগ নেই। তাছাড়া এ বিদ্যালয়ের ছাত্র ফেল করবে এটা মেনে নেওয়াও কষ্টকর।
অপরদিকে ফরিদপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর জিপিএ পাঁচ পেয়েছে ১০৩জন ছাত্রী। এ বিদ্যালয় থেকে এ বছর পরীক্ষা দিয়েছে ২৫৫জন। এর মধ্যে পাশ করেছে ২৪৩জন। ফেল করেছে ১২জন। পাশের হার ৯৫ দশমিক ২৯ ভাগ।
ফরিদপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আফরোজা খানম বলেন, পাশের হার কিছুটা কম হলেও জিপিএ পাঁচ এর দিক থেকে আমরাই জেলার সেরা। এ নিয়ে গর্ববোধ করা যেতেই পারে।
ফরিদপুর পুলিশ লাইস হাই স্কুল থেকে পরীক্ষা দিয়েছে ২৩১জন এর মধ্যে পাশ করেছে ৩০২জন। অকৃতকার্য হয়েছে ২৯ জন। পাশের হার ৯১ দশমিক ২৪ ভাগ। জিপিএ পাঁচ পেয়েছে ২২জন।
ফরিদপুর সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিযেছে ২৪২জন। পাশ করেছে ২১৯জন। অকৃতকার্য হয়েছে ২৩জন। পাশের হার ৯০ দশমিক ৫০। জিপিএ পাঁচ পেয়েছে পাঁচ জন।
ফরিদপুর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৯৩ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৮১জন। অকৃতকার্য হয়েছে ১২জন। পাশের হার ৮৭ দশমিক ১০। জিপিএ পাঁচ পেয়েছে সাত জন।
নূরুল ইসলাম উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৯০জন পাশ করেছে ৭৯জন। অকৃতকার্য হয়েছে ১১জন। পাশের হার ৮৭ দশমিক ৭৮।
ফরিদপুর হালিমা গালর্স স্কুল এন্ড কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ১৩৩ জন। পাশ করেছে ১০২ জন। অকৃতকার্য হয়েছে ৩১ জন। জিপিএ পাঁচ পেয়েছে তিনজন।
ফরিদপুর ঈশান বালিকা উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৫৭জন। পাশ করেছে ৪৩। অকৃতকার্য হয়েছে ১৪জন। পাশের হার ৭৫ দশমিক ৪৪।
ফরিদপুর উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নিয়েছে ১৮১জন। পাশ করেছে ১১৮জন। অকৃতকার্য হয়েছে ৬৩জন। পাশের হার ৬৪ দশমিক ৭৮। কেউ জিপিএ পাঁচ পায়নি।
কমলাপুর উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৫৫ জন। পাশ করেছে ২৯ জন। অকৃতকার্য হয়েছে ২৩ জন। পাশের হার ৫২ দশমিক ৭৩।
ফরিদপুর আনসারউদ্দিন উচ্চ বিদ্যালয় খেকে ১০০ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করে ৫২ জন। পাশের হার ৫২। ফেল করেছে ৪৮ জন। কেউ জিপিএ পাঁচ পায়নি।
জোহরা বেগম উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৬৬ জন, পাশ করেছে ২৫ জন। অকৃতকার্য হয়েছে ৪১ জন। পাশের হার ৩৭ দশমিক ৮৯। একজন জিপিএ পাঁচ পেয়েছে।

Leave a Reply