ফরিদপুর পৌরসভার ২৭ ওয়ার্ডের মানুষকে খাদ্য নিরাপত্তা দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে ফরিদপুর শহর আওয়ামীলীগ

মাহবুব পিয়াল, ভয়েস অব ফরিদপুর নিউজ ॥বর্ধিত ফরিদপুর পৌরসভার ২৭ ওয়ার্ডের মানুষকে খাদ্য নিরাপত্তা দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে ফরিদপুর শহর আওয়ামীলীগ। এরই অংশ হিসেবে নেতাকর্মীদের মাধ্যমে মঙ্গলবার ১৫ হাজার পরিবারের ঘরে ঘরে প্রত্যেক জাতীয় পরিচয়পত্রধারীদের ১৫ দিনের খাদ্য সহায়তা হিসেবে চাল, আটা, ডাল, আলু, তেলসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌছে দেয়া হয়। সকালে এ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।

উদ্বোধনকালে তিনি জানান, ২৭টি ওয়ার্ডে ২৭টি সহায়তা কেন্দ্র খোলা হয়েছে, যেখান থেকে জাতীয় পরিচয়পত্রধারী যে কেউ যে কোন সময় খাদ্য সহায়তা হিসেবে চাল নিতে পারবেন। প্রতি ১৫ দিন পরপর দূর্যোগ শেষ না হওয়া পর্যন্ত জাতীয় পরিচয়পত্রধারীরা এ সহায়তা নিতে পারবেন বলে জানান তিনি।

শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বরকত ইবনে সালাম জানান, জেলা ও কোতয়ালী আওয়ামীলীগ ছাড়াও আওয়াশীলীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন এবং জেলা ও পুলিশ প্রশাসনের সহযোগীতায় প্রত্যেকটি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে।

শহর আওয়ামীলীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভীর সভাপতিত্বে আনুষ্ঠানিক খাদ্য সহায়তা বিতরন অনুষ্ঠানে জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. আলীমুজ্জামান, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বরকত ইবনে সালাম,ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ ইমতিয়াজ হাসান রুবেল বক্তব্য রাখেন।

Leave a Reply