বৃহস্পতিবার কমতে পারে সারা দেশের ভারি বর্ষণ

ভয়েস অব ফরিদপুর রিপোর্ট ঃ মৌসুমি বায়ু সক্রিয় থাকায় ফরিদপুর সহ সারাদেশে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। তবে বৃহস্পতিবার থেকে বৃষ্টির তীব্রতা কমতে পারে। এদিকে ভারি বর্ষণে সিলেট ও চট্টগ্রাম বিভাগে কোথাও কোথাও পাহাড় ধসের শঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক  জানান, সারাদেশে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হচ্ছে। বৃহস্পতিবার থেকে বৃষ্টির তীব্রতা কমে থেমে থেমে বৃষ্টি হতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানায়, ময়মনসিংহ , সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। এ কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসে সম্ভাবনা রয়েছে। গত দুই দিন ধরে রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এতে জলাবদ্ধতা আর যানজটে নাকাল নগরবাসী। তবে বুধবার সকাল ১১টার পর রাজধানীতে বৃষ্টি থেমে গেছে। বুধবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীতে ২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে আবহাওয়া অধিদপ্তর।

 মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিক আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তরবঙ্গোসাগরে মাঝারী থেকে প্রবল অবস্থায় রয়েছে।

Leave a Reply