বোয়ালমারীতে গম কেনায় দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

ভয়েস রিপোর্ট ঃ
ফরিদপুরের বোয়ালমারীতে কৃষকদের কাছ থেকে গম না কিনে রাজনৈতিক দলের নেতা ও ব্যবসায়ীদের থেকে গম কেনা এবং দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বোয়ালমারীর চৌরাস্তা মোড়ে এ কর্মসূচির আয়োজন করে উপজেলা কৃষক লীগ।
মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য দেন উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান মৃধা ওরফে রুকু, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ আবদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম সরোয়ার মৃধা, উপজেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী সামসুজ্জামান প্রমুখ।
বক্তারা অভিযোগ করে বলেন, বোয়ালমারীতে কৃষকদের কাছ থেকে গম না কিনে রাজনৈতিক নেতা ও ব্যবসায়ীদের কাছ থেকে গম কেনা হচ্ছে। ফলে সাধারণ কৃষকেরা বঞ্চিত হচ্ছে।
‘বোয়ালমারীতে একজন সাধারণ কৃষকের কাছ থেকেও গম কেনা হয়নি’-দাবি করে বক্তারা বলেন, একটি সিন্ডিকেডের মাধ্যমে খারাপ ও ভেজা গম কিনে সরকারী টাকা লোপাট হচ্ছে। কয়েকজন রাজনীতিবিদ ও দুর্নীতিবাজ খাদ্য গুদাম কর্মকর্তার যোগসাজসে এসব দুর্নীতি হচ্ছে।
এসব অনিয়ম-দুর্নীতি বন্ধসহ কৃষকদের কাছ থেকে গম কেনার দাবী জানিয়ে বক্তারা বলেন, প্রকৃত কৃষকদের কাছ থেকে গম কেনা না হলে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হবে।
মানববন্ধন কর্মসূচিতে বোয়ালমারী উপজেলা কৃষক লীগের নেতৃবৃন্দ ছাড়াও আওয়ামী লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং বোয়ালমারী জেলা বাস্তবায়ন কমিটির সদস্য, বোয়ালমারী আইন ও অধিকার বাস্তবায়ন ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বোয়ালমারী উপজেলা খাদ্য ও গুদাম কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, এ বছর বোয়ালমারী উপজেলায় এক হাজার ৪২৯ মে.টন গম কেনার লক্ষমাত্রা ধার্য করা হয়েছে। গত ৫ মে থেকে এ গম কেনার অভিযান শুরু হয়েছে এবং আগামী ৩০ জুনের মধ্যে শেষ হওয়ার কথা। আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এক হাজার ৩০০ মে.টন গম সংগ্রহ করা হয়েছে।
‘যে অভিযোগ তোলা হচ্ছে তা স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অন্ত.কোন্দলনের জন্য তোলা হচ্ছে’-অভিযোগ প্রসঙ্গে উপজেলা খাদ্য ও গুদাম কর্মকর্তা রেজাউল হোসেন প্রথম আলোকে বলেন, এর সাথে আমার কোন সম্পার্ক নেই, আমি কৃষক ছাড়া আমি গম কিনিনি। কোন কৃষক বলতে পারবে না, গম দিতে এসে দিতে পারেনি।

Leave a Reply