বোয়ালমারীতে ১০ টাকা দরের চাল উঠানোর অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. হাফিজুর রহমানের বিরুদ্ধে ওএমএস এর (১০ টাকা কেজি দরের) চালের তালিকায় নাম দিয়ে চাল উত্তোলনের অভিযোগ উঠেছে। ওই ইউপি সদস্যের নামে কামারগ্রামের মান্নান শেখের ছেলে মো. আমিনুর রহমান গত ২মে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বরাবর একটি লিখিত অভিযোগ দেয়। অভিযোগটি বর্তমানে তদন্তধীন রয়েছে বলে জানা গেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, ৫নং ওয়ার্ডের বাসিন্দা ছিদ্দিক শেখ, মান্নান শেখসহ ১০ জনের নামে ওএমএস এর কার্ড দেওয়া হয়। কিন্তু কার্ডের বিষয়টি তারা জানেন না। সম্প্রতি ওই তালিকা নতুন করে করতে গেলে তাদের নাম দেখা যায় সাবেক তালিকায়। তালিকায় তাদের নাম থাকলেও তাদের কখনও চাল দেয়া হয়নি বলে ওই অভিযোগে উল্লেখ করা হয়।
অভিযোগের ভিত্তিতে গত ২ জুন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাব্বির আহমেদ সরেজমিনে গিয়ে তদন্ত করেন।
এ ব্যাপারে ওই ইউপি সদস্য হাফিজুর রহমান বলেন, কোন কাজে সকলের মন জয় করা কঠিন। ওএমএস এর তালিকায় যাদের নাম আছে তারা সবাই চাল পেয়েছে। কিন্তু তালিকার মধ্যে ভুলক্রমে এমন মানুষের নাম হয়েছে; যারা সরকারি অন্য সুযোগ সুবিধা পাচ্ছেন। এজন্য তালিকা থেকে তাদের নাম সংশোধন করে উপজেলায় জমা দেওয়া হয়েছে।
অভিযোগের তদন্ত কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাব্বির আহমেদ বলেন, লিখিত অভিযোগে যে ১০জন চাল পাচ্ছে না বলে উল্লেখ করা হয়েছে। তাদের বক্তব্য নেওয়া হয়েছে। অভিযোগটি তদন্তধীন রয়েছে। অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply