মধুখালীতে সরাসরি কৃষকের কাছ থেকে গম ক্রয় শুরু

মধুখালী প্রতিনিধি :  মধুখালী উপজেলা খাদ্য অধিদপ্তর কর্তৃক সরকার নির্ধারিত মূল্যে ২০১৬-১৭ অর্থ বছরের সরাসরি কৃষকের নিকট থেকে গম ক্রয় উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৯মে) বেলা ১১টায়  গম ক্রয় উদ্বোধন কালে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আজিজুর রহমান মোল্যা, গম ক্রয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন নাহার, উপজেলা খাদ্য কর্মকর্তা মো, হারুন-অর রশীদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকু, সাংগঠনিক সম্পাদক পিকু আহসান হাসিব, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জিব কুমার মিত্র প্রমুখ।

উপজেলার কামারখালী মছলন্দপুরের কৃষক নাজিম বিশ্বাস, বেলেশ্বরের ওহিদুল সেখ, ইসলাম সেখ এবং পৌর এলাকার গম চাষী মো. হবিবর রহমান প্রত্যেকের কাছ থেকে দেড় টন করে মানসম্মত গম ক্রয় করে কৃষকদের মূল্য বাবদ চেক প্রদান করেন উপজেলা চেয়ারম্যান মো. আজিজুর রহমান মোল্যা ও উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন নাহার।

উপজেলা খাদ্য কর্মকর্তা হারুন-অর রশীদ ও ওসিএলএসডি সঞ্জীব কুমার জানান, এ বছর সরকার সরাসরি কৃষকের নিকট থেকে ২৮টাকা কেজি দরে প্রতি টন গম ২৮ হাজার টাকায়  মধুখালী উপজেলায় মোট ৯৬৪ মেট্রিক টন গম কৃষকের কাছ থেকে সরাসরি খরিদ করবেন।

Leave a Reply