• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা জুন মাসের শেষের দিকে হতে পারে আগামীতে ক্ষমতায় আসলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেব- প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদরপুরে প্রধানমন্ত্রীর উপহার গ্রহন করলেন ১১৪ জন শিক্ষার্থী এবার শহরের সৌন্দর্য বাড়াতে ৫০টি জবা ফুল গাছ রোপন করলেন সেই বৃক্ষ প্রেমিক স্কুল শিক্ষক নুরুল ইসলাম কুমার নদের দূষণ-দখল বন্ধে নৌ-শোভাযাত্রা ফরিদপুরে হত দরিদ্র ১৭৫০টি পরিবারে মাঝে কোরবানীর মাংস বিতরন ফরিদপুরে সাইবার সহিংসতা রোধে ‘ফ্রেন্ড রেইজার’ ডিবেট মরহুম শেখ ছৈজদ্দিন আল চিস্তির ওফাৎ দিবসে  দোয়া ও মিলাদ মাহফিল ফরিদপুরের কুমার নদ রক্ষায় জেলা প্রশাসনের অভিযান শুরু ফরিদপুরে পিকেএসএফ ও বিশ্বব্যাংকের সহায়তায় এসডিসি’তে রেইজ প্রকল্পের ‘উদ্যোক্তা উন্নয়ন’ প্রশিক্ষণ শুরু

রামখন্ড গ্রামবাসীর উদ্যোগে ৮ম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত

মাহবুব পিয়াল / ১৬২ Time View
Update : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

ফরিদপুর সদর উপজেলার আওতাধীন কানাইপুর ইউনিয়নের রামখন্ড ফকির বাড়ী জামে মসজিদ সংলগ্ন ময়দানে মাহফিল অনুষ্ঠিত হয়েছে। (১ জানুয়ারি) শনিবার রাতে ৮ম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে পবিত্র কুরআন তেলওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু করা হয়। ক্বেরাত পরিবেশন করেছেন শায়েখ আলহাজ্ব হাফেজ ক্বারী মুহাম্মাদুল্লাহ্, প্রতিষ্ঠাতা পরিচালক মাদরাসাতুন-নূর ইসলামী একাডেমী, তাম্বুলখানা, ফরিদপুর সদর, ফরিদপুর। এরপরে কোরআন হাদিসের আলোকে আমন্ত্রিত অতিথিদের ধারাবাহিক আলোচনা চলতে থাকে, প্রধান বক্তা হিসেবে উপস্থিত হয়ে বয়ান করেছেন আলহাজ্ব হযরত মাওলানা আবদুল্লাহ মোহাম্মদ হাসান, পীর সাহেব বাহাদুরপুর, সভাপতি বাংলাদেশ ফরায়েজী আন্দোলন।

এ সময় ইসলাম ধর্ম বিষয়ক নানাবিধও আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে সমগ্র কবরবাসীর রুহের মাগফেরাত সহ যাবতীয় সৃষ্টিকূলতার মঙ্গল কামনা করে মোনাজাত শেষ করা হয়েছে। ৯নং কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন এর সভাপতিত্বে রামখন্ড গ্রামবাসীর উদ্যোগে ৮ম ওয়াজ ও দোয়ার মাহফিলে যথা সময়ে অংশগ্রহণ করেন সম্মানিত মেহমান আলহাজ্ব মাওলানা কবির আহমেদ, মুহতামিম জামিয়া আশ্রাফিয়া মাদ্রাসা কানাইপুর। মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব হযরত মাওলানা মুফতি মুহাম্মদ ইমরান হোসাইন ফরায়েজী বাহাদুরপুর কওমী মাদ্রাসা। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থেকে বয়ান করেন হযরত মাওলানা মুফতি জুবায়ের হোসাইন কাসেমী, খতিব রাজবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদ ও এম. ফিল গবেষক জগন্নাথ বিশ্ববিদ্যালয় ঢাকা। আরো উপস্থিত ছিলেন হযরত মাওলানা মুফতি শফিকুল ইসলাম। কানাইপুর ইউনিয়ন সহ বিভিন্ন জায়গা থেকে আগত হাজার হাজার মুসল্লিদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে সুন্দর ও আকর্ষণীয় ভাবে মাহফিল সম্পন্ন হয়েছে। মাহফিল শেষে উপস্থিত সকলের জন্য তবারক বিতরণ করা হয়। মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ফকির মোঃ এনায়েত হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী কানাইপুর বাজার। স্টেজ পরিচালনা করেন অত্র মসজিদের ইমাম মাওলানা সাখাওয়াত হোসাইন।


More News Of This Category