র্পযটন বিষয়ে ফরিদপুর জেলা প্রশাসনের র্ভাচুয়াল সভা

মাহবুব পিয়াল, ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ পর্যটন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ এবং বাংলাদেশের পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নে সহায়তাকরণ বিষয়ে ফরিদপুর জেলা পর্যায়ে ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বেলা ৩ টায় নির্ধারিত জুম ক্লাউড অ্যাপের মাধ্যমে কর্মশালা শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

কেন্দ্রীয় পর্যায়ে জ্যেষ্ঠ  সচিব মো. মহিবুল হকসহ সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান প্রধান অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশে ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা সরকারের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারসহ মূল প্রবন্ধের উপর আলোচনায় অংশগ্রহণ করেন ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রশিদ, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশার্রফ আলী, এলজিইডির নির্বাহী প্রকৌশলী কেএম. ফারুক হোসেন।

এতে ফরিদপুর জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের প্রায় একশজন ব্যক্তি অংশ গ্রহণ করেন।

বক্তারা ফরিদপুরে পর্যটন শিল্প বিকাশের জন্য বিভিন্ন বিষয় তুলে ধরেন। বিভিন্ন প্রত্মতাত্মিক স্থাপনা সংরক্ষণ ও রক্ষণাবেক্ষনের দাবির পাশাপাশি যাতায়ত ব্যবস্থা উন্নত করার দাবি জানায়। সোহরাওয়ারদী সররের নাম না পরিবর্তন করার জন্য অনুরোধ জানান। এছাড়া ফরিদপুরের ঐতিহ্যবাহী জমিদারবাড়ীগুলি অবৈধ দখলদার মুক্ত করে সংরক্ষণ করে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার দাবি জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী প্রত্যেক আলোচকের নাম উল্লেখ করে প্রতিটি বিষয়ে জবাব দেন।

Leave a Reply