সদরপুরে নানা অয়োজনে একতা ফাউন্ডেশন এর ৫ম প্রতিষ্ঠা বাষির্কী পালন

মাহবুব পিয়াল,ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুরের সদরপুর উপজেলার সমাজ উন্নয়ন মুলক স্বেচ্ছাসেবী সংগঠন একতা ফাউন্ডেশন এর ৫ম প্রতিষ্ঠা বাষির্কী নানা কর্মসূচীর মধ্যে দিয়ে মঙ্গলবার পালন করা হয়েছে। সকালে সংগঠনের পক্ষ থেকে সদরপুরের “মনিকোঠা” বাজার ও দুপুরে কালীখোলা বাজারে পাঁচশতাধিক নারী ,পুরুষ ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিনামুল্যে ব্লাড গ্রুপিং করা হয়। বিকাল ৪ টায় মনিকোটা বাজার থেকে একতা ফাউন্ডেশন এর সভাপতি মোঃ মশিউর রহমান মিম এর নেতৃত্বে এক বর্নাঢ্য আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে মণিকোটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা, জন্মদিনের কেকে কাটা ও কৃতি সদস্যদের মাঝে একতা সম্মননা ক্রেষ্ট বিতরন করা হয়। বিভিন্ন বিষয়ে বিশেষ ভুমিকা রাখায় একতা সম্মননা পুরস্কারে ভুষিত হন ঃ একতা সর্বোচ্চ রক্তদাতা সম্মাননা মোঃ মশিউর রহমান মিম, একতা খেলোয়ার সম্মাননা বাতেন মিয়া, একতা ব্যবস্থাপক সম্মাননা জাফর মাহমুদ, একতা অন লাইন কর্মী সম্মাননা রাকিব মাহমুদ, একতা মাঠকর্মী সম্মাননা আব্দুর রাজ্জাক ও আজিজুল এবং একতা স্বেচ্ছা সেবক সম্মাননা ফাহিম মাহমুদ । অতিথিরা উক্ত কৃতি ৭ সদস্যের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।
একতা ফাউন্ডেশন এর সভাপতি মোঃ মশিউর রহমান মিম এর সভাপতিত্বে বর্ষপুর্তির অনুষ্ঠানে এলাকার সমাজসেবক ওয়াহাব আকন্দ, দিদার হোসেন,আব্দুল করিম মিয়া,মোঃ জিল্লুর রহমান,হাজী মোঃনফেল ব্যাপারী , মনিকোটা বাজার পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এস আই মোঃ শাহজাহান ও একতা ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক শাহ আমল মিয়া সহ সংগঠনের অন্যান্য সেচ্ছাসেবীসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও স্কুল কলেজের শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,এলাকার একদল তরুন “দেশ আমার, দায়িত্ব আমার” এই শ্লোগানকে বুকে ধারন করে একতা ফাউন্ডেশন গঠন করে গত ৫বছর ধরে এলাকার মাদক,সন্ত্রাস ও নানা অপকর্ম রোধে কাজ করে যাচ্ছে । এলাকার যুবকদের নিয়ে মানুষের বিপদে পাশে থাকা,নিয়মিত রক্তদান করা, যে কোন দুর্যোগে সম্মিলিত ভাবে কাজ করা এবং সমাজের ভালো কাজে অংশ গ্রহন করতে উদ্ভুদ করে যাচ্ছে সংগঠনটি।

Leave a Reply