সরকারি রাজেন্দ্র কলেজের নব নির্বাচিত ছাত্র সংসদ(রুকসু) এর অভিষেক অনুষ্ঠিত॥voice of faridpur news

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥
‘দেশের সব আন্দোলন সংগ্রামের পুরোধা ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ। তিন বছর আগে রাজেন্দ্র কলেজে দীর্ঘ দিনের অচলায়তন ভেঙ্গে ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। পর পর তিন বছর শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে এ ধারাবাহিকতা এই কলেজটি ধরে রাখতে পেরেছে বলেই দীর্ঘ বিরতিরপর ডাকসুর নির্বাচন করা সম্ভব হয়েছে।’
ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্র সংসদ (রুকসু) এর অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজেন্দ্র কলেজকে এভাবেই তুলে ধরেন ওই কলেজের প্রাক্তন ছাত্র এবং স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি
ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।
আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কলেজের শহর শাখা ক্যাম্পাসে বর্ণাঢ্য পরিবেশে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানকে কেন্দ্র করে কলেজ প্রাঙ্গনে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।
খন্দকার মোশাররফ বলেন, সরকারি রাজেন্দ্র কলেজের মত প্রতিবছর দেশের সবগুলি বিশ্ববিদ্যালয় এবং কলেজে ছাত্র সংসদের নির্বাচন অনুষ্ঠিত হলে আমরা প্রচুর নেতৃত্ব পেতাম। এ নেতৃত্ব দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে পারতো।
তিনি বলেন, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে ছাত্র সংসদ নির্বাচন বন্ধ ছিল। এ অচলায়তন কাটিয়ে আজ থেকে তিন বছর আগে রাজেন্দ্র কলেজ দেশের একমাত্র কলেজ যে কলেজে এ নির্বাচনের আয়োজন করা হয়। নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বিধায় ডাকসু নির্বাচনের বন্ধ দরজা খুলে গেছে।
শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নতি হয়ে মন্তব্য করে খন্দকার মোশাররফ বলেন, আজ আমাদের প্রত্যেকের মাতাপিছু আয় ১৯০১ ডলার। এটা একটা বিরাট অর্জন। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলেই এ কলেজে বহুতল একটি একাডেমিক ভবন, বহুতল দুটি ছাত্র ও ছাত্রী নিবাস করা সম্ভব হয়েছে।
সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ হাবিব-এ-মিল্লাত, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হারুণ অর রশীদ, ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া ও পুলিশ সুপার মো. জাকির হোসেন খান।
কলেজের অধ্যক্ষ মোশার্রফ আলীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।
আরও বক্তব্য দেন কলেজের নব নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) মো. নূর হোসেন, সাধারণ সম্পাদক (জিএস) আসিফ ইমতিয়াজ, ছাত্রী মিলনায়তন সম্পাদক রাবেয়া আক্তার, সহ সম্পাদক ছাত্রী মিলনায়তন সম্পাদক রুকাইয়া বিনতে জাফর প্রমুখ।
এর আগে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রধান অতিথি খন্দকার মোশাররফ। অুনষ্ঠানের মাঝামাঝিতে ১৭ সদস্য বিশিষ্ট নব নির্বাচিত রুকসু সদস্যদের শপথ বাক্য পাঠ করান অধ্যক্ষ মোশার্রফ আলী।
প্রসঙ্গত গত ২৭ ফেব্রুয়ারি সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্র সংসদ রুকসুর নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে সবকটি পদে ছাত্রলীগ মনোনীত প্রার্থীরা জয়লাভ করেন।
এ অভিষেক অনুষ্ঠান উপলক্ষে সন্ধ্যায় কলেজ প্রাঙ্গনে সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশ নেবেন নগর বাউল খ্যাত শিল্পী জেমস, চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পূর্নিমা, চিত্রনায়িক পপি, কনা, ইমরান, মেহজাবিন, বিদ্যা সিনহা মীম, চাঁদনি, ইমন, শাওন ও সজল (মীরাক্কেল) ।

Leave a Reply