• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা জুন মাসের শেষের দিকে হতে পারে আগামীতে ক্ষমতায় আসলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেব- প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদরপুরে প্রধানমন্ত্রীর উপহার গ্রহন করলেন ১১৪ জন শিক্ষার্থী এবার শহরের সৌন্দর্য বাড়াতে ৫০টি জবা ফুল গাছ রোপন করলেন সেই বৃক্ষ প্রেমিক স্কুল শিক্ষক নুরুল ইসলাম কুমার নদের দূষণ-দখল বন্ধে নৌ-শোভাযাত্রা ফরিদপুরে হত দরিদ্র ১৭৫০টি পরিবারে মাঝে কোরবানীর মাংস বিতরন ফরিদপুরে সাইবার সহিংসতা রোধে ‘ফ্রেন্ড রেইজার’ ডিবেট মরহুম শেখ ছৈজদ্দিন আল চিস্তির ওফাৎ দিবসে  দোয়া ও মিলাদ মাহফিল ফরিদপুরের কুমার নদ রক্ষায় জেলা প্রশাসনের অভিযান শুরু ফরিদপুরে পিকেএসএফ ও বিশ্বব্যাংকের সহায়তায় এসডিসি’তে রেইজ প্রকল্পের ‘উদ্যোক্তা উন্নয়ন’ প্রশিক্ষণ শুরু

হবিগঞ্জের করোনা যোদ্ধা মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল ইসলামকে হত্যার প্রতিবাদে’ ফরিদপুরে মানব বন্ধন-প্রতিবাদ সভ

মাহবুব পিয়াল / ১৬৮ Time View
Update : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় হবিগঞ্জের আধুনিক সদর হাসপাতালের করোনা যোদ্ধা মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মো. সাইফুল ইসলামকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে মানব বন্ধন, সমাবেশ ও কর্মবিরতি পালন করেছে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেডিকেল টেকনোলজিস্টরা।

সোমবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘নিরাপদ কর্মক্ষেত্র আমাদের দাবি নয়, আমাদের অধিকার’-এই শ্লোগানে মুখর হয়ে ওঠে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর।
বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোশিয়েশনের বোয়ালমারী উপজেলা শাখা এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে এই কর্মসূচি পালন করা হয়।
জানা যায়, হবিগঞ্জের ২৫০ আসন বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালে পেশাগত দায়িত্ব পালনকালে গত ২৮ ডিসেম্বর দর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন ওই হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট মো. সাইফুল ইসলাম। এ ঘটনায় জড়িত দুর্বৃত্তদের আইনের আওতায় এনে দ্রæত বিচারের দাবিতে বোয়ালমারী উপজেলায় এসব কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোশিয়েশন কেন্দ্রীয় কমিটির সাথে একাত্মতা ঘোষণা করে এ উপজেলায় কর্মরত মেডিকেল টেকনোলজিস্টরা মানব বন্ধনসহ কর্মবিরতি পালন করেন।
মানব বন্ধনে শেষে মেডিকেল টেকনোলজিস্ট এসোশিয়েশনের বোয়ালমারী সভাপতি মো. শাহজাহান মিয়ার সভাপতিতে ও সদস্য সচিব মো. ফরিদুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডা. কে এম মাহমুদুল হাসান, ডা. মো. শরিফুল ইসলাম, নার্সিং সুপারভাইজার আলো রানী মিত্র, ডা. নুরুল ইসলাম, মিয়া মো. গোলাম মওলা প্রমুখ। এ সময় সাইফুল ইসলামের হত্যাকারীদের গ্রেপ্তার এবং ফাঁসির দাবি জানানো হয়। আগামী ৫ জানুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘন্টার কর্মবিরতি চলমান থাকবে বলে বক্তারা আরো জানান।


More News Of This Category